বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ১৪ সদস্যের দল ঘোষণা

মুশফিক, মাহমুদউল্লা, মোস্তাফিজ, সৌম্য সরকাররা চলে গেছেন আরও আগেই। বিপিএলের শিরোপা জয়ের তাজা স্বাদ নিয়ে আজ দলের সঙ্গে যোগ দিতে নিউজিল্যান্ড যাচ্ছেন তামিম ইকবাল, সাইফুদ্দিনরা। তবে বিপিএলের ফাইনালে পাওয়া আঙুলের চোটে আপাতত খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 

অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে নিজেদের ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৩ ফেব্রুয়ারি। 

মাশরাফিদের বিপক্ষে ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন ভারতের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়া মার্টিন গাপটিল। ফিরেছেন মিচেল স্যান্টনারও।

আর প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত এই দলে জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান কলিন মুনরোর। এছাড়াও দলে জায়গা পাননি ভারতের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে থাকা ইশ সোধি ও ডগ ব্রেসওয়েল। 

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের নির্বাচক গাভিন লারসেন জানিয়েছেন, প্রথম দুই ম্যাচে খেললেও শেষ ওয়ানডেতে বিশ্রামে থাকবেন দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। কেনের পরিবর্তে নেতৃত্ব দেবেন টম লাথাম।

তিনি বলেন, ‘গাপটিলের ফেরা উচ্ছ্বাসের। ও বিশ্বমানের। আমাদের ওয়ানডে দলের অবিচ্ছেদ্য অংশ। টোড ও সান্টনারের ফেরাও খুবই খুশির।’

নিউজিল্যান্ডের ১৪ সদস্যের ওয়ানডে দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টোড অ্যাসটেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম (শেষ ম্যাচের অধিনায়ক), জেমি নিশাম, হেনরি নিকোলাস, মিশেল সান্টনার, টিম সাউদি, রস টেইলর, কলিন মুনরো (তৃতীয় ম্যাচে খেলবেন)। 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment